বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১২

sudhuie sakib


সাকিব আল হাসান। বিশ্বের সেরা অল-রাউন্ডার। টেস্ট, ওয়ানডে দুটিতেই শ্রেষ্ঠত্বের মুকুট তার মাথায়। প্রায় দুই বছর ধরেই তার জাত চিনিয়ে আসছেন সারা পৃথিবীকে। কিন্তু টি-২০ তে এসে যেন ম্লান হয়ে যান সাকি।
পাকিস্তানের সাথে হওয়া শেষ ম্যাচটির আগে তার রেকর্ড খুব একটা সুখকর নয়। বোলিংয়ে নিজের দাপট ওয়ানডে ও টেস্টের মত বজায় রাখলেও ব্যাটিংএ একদমই সুবিধা করতে পারেননি তিনি। গতকালের ম্যাচের আগে মাত্র একটি ফিফটি সহ ২৩ ম্যাচে তার সর্বমোট রান ছিল ৩৩৯, স্ট্রাইক রেট- ১১৩.৭৫ এবং এভারেজ মাত্র ১৪.৭৩ যা মোটেই সাকিব সুলভ নয়!
ক্লাব ক্রিকেটের টি২০ তেও মাঝে মাঝে ঝলক দেখালেও নিজেকে সম্পূর্ন মেলে ধরতে পারেননি কখনই। অথচ এই ইনিংসটির পর তার রেকর্ড অনেকটাই বদলে গেল! এই ইনিংসে তার রান দাঁড়ালো ৪২৩, এভারেজ ১৭.৬২ এবং স্ট্রাইক রেট- ১২০.১৭!
কি ছিল সেই ইনিংসটিতে?? বিশ্বের প্রায় সব দলই তিন নাম্বারে তাদের সেরা ব্যাটসম্যানকে খেলায়। বাংলাদেশেরও সেরা ব্যাটসম্যান সাকিবও নামলেন তিনে... প্রথমে একটু ধীরে খেললেও হঠাৎ আক্রমণাত্মক হয়ে উঠলেন! তানভিরের ওভারে পরপর তিনটি চার মারলেন! সেই থেকে শুরু এরপর উমর গুলকে পুল করে ৬ মেরে জানিয়ে দিলেন যেকোনো চ্যালেঞ্জ নিতেই তিনি প্রস্তুত।
দুই ওভার পর আরাফাতকে পুল করে ৬ মেরে তুলে নিলেন নিজ টি২০ ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি।
তার পুরো ইনিংসটি ছিল দেখার মত ১১টি চার আর ২টি ছয়ে সাজানো। ৮৪ রান করার পথে খরচ করেছেন মাত্র ৫৪ বল, স্ট্রাইক রেট ১৫৫.৫৫।
হয়তো বাংলাদেশ ম্যাচ জিতে আসতে পারেনি, কিন্তু সাকিব পেরেছেন! তার সমালোচকদের মুখ আরেকবার বন্ধ করে দিয়েছেন মহাকাব্যিক ইনিংসটি দিয়ে!! জানিয়ে দিলেন, খুব বেশি দেরি নেই যখন তিনিই টি-২০ ফরম্যাটেরও সেরা অল-রাউন্ডারের মুকুট পরে হয়ে যাবেন সর্বসেরা।
Comments:

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন